শো বিজ

এই সপ্তাহের খেলাধুলা

৫২ প্রেক্ষাগৃহে বায়ান্নর ছবি

১৫ ফেব্রুয়ারি দেশের ৫২টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বায়ান্নর ভাষা আন্দোলনের ছবি ‘ফাগুন হাওয়ায়’। ছবিটির পরিবেশক প্রতিষ্ঠান অভি কথাচিত্র থেকে আজ সোমবার এই তথ্য জানানো হয়েছে। এখন দেশজুড়ে প্রচারণায় ব্যস্ত ‘ফাগুন হাওয়ায়’ ছবির শিল্পী ও কলাকুশলীরা। টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্প থেকে নেওয়া এ ছবির সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন এবং পরিচালনা করেছেন তৌকীর আহমেদ। অভিনয় করেছেন সিয়াম, তিশা, বলিউডের যশপাল শর্মা, আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ প্রমুখ।

গ্র্যামির মঞ্চে চমকে দিলেন সাবেক ফার্স্ট লেডি

 

সোমবার (যুক্তরাষ্ট্রে রোববার রাত) গ্র্যামির মঞ্চে থাকবেন যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা—কেউ ঘুণাক্ষরেও সেটা টের পাননি। সবাইকে চমকে দিয়ে তিনি উপস্থিত হলেন সেই মঞ্চে। সংগীত কীভাবে তাঁকে এগিয়ে নিয়েছে, শুনিয়েছেন সেই গল্প। পুরস্কারের বাইরে তাঁর উপস্থিতি আর সংগীত থেকে অনুপ্রেরণা পাওয়ার গল্প আরও সম্মানিত করেছে উপস্থিত শিল্পীদের।

লেডি গাগা, জাদা পিনকেট স্মিথ, জেনিফার লোপেজ এবং উপস্থাপক অ্যালিসিয়া কিস মঞ্চে থাকা অবস্থায় কথা বলতে বলতে গ্র্যামি অ্যাওয়ার্ডের মঞ্চে আবির্ভূত হন মিশেল ওবামা। তাঁকে দেখে সবাই আনন্দে আত্মহারা হয়ে পড়েন। তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে মিলনায়তনজুড়ে।

বিশ্ব নারী দিবসে তাহসানের ছবি

আগামী ৮ মার্চ বিশ্ব নারী দিবস। সেদিন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘যদি একদিন’। প্রথম আলোকে আজ সোমবার দুপুরে তেমনটাই জানালেন ছবির পরিচালক মোহাম্মদ মোস্তফা কামাল রাজ। এই ছবির মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক হতে চলেছে জনপ্রিয় গায়ক, অভিনেতা, মডেল, উপস্থাপক তাহসান খানের। এ ছাড়া ভারতের বাংলা ছবির জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী এর আগে দুই বাংলার যৌথ প্রযোজনার একাধিক ছবিতে অভিনয় করলেও এবারই প্রথম পুরোপুরি বাংলাদেশের একটি ছবিতে অভিনয় করেছেন।