শো বিজ

এ সপ্তাহের শো বিজ

ভারতে ‘সেরা অভিনেত্রী’র তালিকায় জয়া

ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া বেছে নিয়েছে এ বছরের সেরা বাঙালি নারী অভিনেত্রীদের। কলকাতায় মুক্তি পাওয়া বাংলা চলচ্চিত্রগুলোর অভিনেত্রীদের থেকে এই পত্রিকার বিচারে সেরা হয়েছেন কয়েকজন। এতে আছেন বাংলাদেশের তথা দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানও। বছরের শেষে এমন অর্জনে আনন্দিত জয়া আহসান।

চলতি বছরের অক্টোবরে কলকাতায় মুক্তি পেয়েছে জয়া অভিনীত ভারতীয় চলচ্চিত্র ‘এক যে ছিল রাজা’। সৃজিত মুখার্জির এই ছবিতে ‘মৃণ্ময়ী’ চরিত্রে জয়া আবারও নিজেকে প্রমাণ করেছেন। এই সিনেমার সবচেয়ে শক্তিশালী নারী চরিত্রটি ছিল বাংলাদেশের জয়ার।

নেটফ্লিক্সে ‘কমলা রকেট’

গত বছরের জুনে অর্থাৎ ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিল নূর ইমরান মিঠু পরিচালিত কমলা রকেট। বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে চলেছে। সমালোচকেরাও ইতিবাচকভাবেই দেখেছেন নতুন এই পরিচালকের প্রথম ছবি। এবার বছরের শুরুতেই ছবিটি নিয়ে এল সুখবর। এখন ভিডিও দেখার ওয়েবসাইট নেটফ্লিক্সে দেখা যাবে ছবিটি। গতকাল থেকে আগামী পাঁচ বছর বিশ্বের যেকোনো দর্শক জনপ্রিয় এই সাইটে গিয়ে দেখতে পারবেন ছবিটি। এমনটাই জানালেন ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের পরামর্শক (চলচ্চিত্র) ও নির্মাতা আবু শাহেদ ইমন।

দিনক্ষণ জানালেন নিকোল

ব্যক্তিজীবনের কোনো সুখবর নয়। অভিনেত্রী নিকোল কিডম্যান ৫২-তে এসেও কাজ নিয়ে মহাব্যস্ত। একের পর এক সিনেমায় আর টিভি সিরিজে কাজ করে যাচ্ছেন তিনি। এবার তিনি ভক্তদের দিলেন তাঁর জনপ্রিয় সিরিজ ‘বিগ লিটল লাইস’-এর নতুন কিস্তির খবর। জানালেন নতুন কিস্তির প্রচার শুরুর সময়।

এই টিভি সিরিজের জন্য গত বছর নিকোল কিডম্যান জিতেছেন এমি আর গোল্ডেন গ্লোবসহ অনেক সম্মানজনক পুরস্কার। এবার এই সিরিজের দ্বিতীয় কিস্তি নিয়ে সবার প্রত্যাশা আরও বেশি। কারণ, গত কিস্তির তারকাদের পাশাপাশি এবারের নতুন মৌসুমে যুক্ত হয়েছেন অস্কারজয়ী প্রখ্যাত অভিনেত্রী মেরিল স্ট্রিপও। তাই মেরিল ও নিকোলের অভিনয় মাধুর্য এক ফ্রেমে দেখার জন্য হলিউডপ্রেমীরা রীতিমতো মুখিয়ে আছেন। জুন মাসে বিগ লিটল লাইস-এর প্রচার শুরুর আভাস সেই উৎসাহী দর্শকদের ব্যাকুলতা এবার আরেকটু বেড়ে গেল।