শো বিজ

এ সপ্তাহের শো বিজ

নারীদের পাশে বেনেডিক্ট

‘#মিটু’ ও ‘টাইমস আপ’ ক্যাম্পেইনের সূচনাই হয়েছে সুবিচারের পক্ষে আন্দোলন থেকে। এই আন্দোলনে কর্মক্ষেত্রে নারীর প্রতি সহিংসতা, যৌন নিপীড়ন ও বৈষম্য রোধে হলিউডের নারী মডেল ও অভিনেত্রীরা এগিয়ে আসেন। তাঁদের সঙ্গে যুক্ত হন সমাজের বিভিন্ন পেশার নারী। হলিউডে নারী-পুরুষের পারিশ্রমিকের বৈষম্য রোধে এগিয়ে এসেছেন কয়েকজন পুরুষ তারকাও। এর মধ্যে আছেন টিভি সিরিজ ‘শার্লক হোমস’-এর অভিনেতা বেনেডিক্ট কাম্বারব্যাচ। নারী-পুরুষের মধ্যে বৈষম্য করা এই অভিনেতার কখনোই পছন্দ ছিল না। তবে এবার তিনি বিষয়টিকে আরও গুরুত্বের সঙ্গে নিয়েছেন। ‘অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার’ ছবির এই তারকা রেডিও টাইমস নামের একটি ব্রিটিশ সাময়িকীকে জানান, যত দিন পর্যন্ত তাঁর নারী সহশিল্পীকে তাঁর সমান পারিশ্রমিক দেওয়া হবে না, তত দিন আর নতুন কোনো ছবিতে সাইন করছেন না তিনি।

২০ হাজার পাথরের পোশাকে অ্যাশ

২০১৭ সালে কান চলচ্চিত্র উৎসবের ৭০তম আসরে বলিউড নায়িকা ঐশ্বরিয়া উপস্থিত হয়েছিলেন রূপকথার রাজকন্যা ‘সিনড্রেলা’ রূপে।

এবার প্রথমদিন নিজের পোশাকের মাধ্যমে কানে সবার আলোচনায় জায়গা করে নিয়েছেন অ্যাশ। এবার সেই সূত্র ধরেই ২০ হাজার স্বারোভস্কি পাথর বসানো পোশাক পরে কানে উপস্থিত হলেন এই নায়িকা। গত শনিবার ফরাসি ছবি ‘গার্লস অব দ্য সান’-এর প্রদর্শনীতে ফিলিপাইনের ফ্যাশন ডিজাইনার মাইকেল সিনকোর নকশা করা একটি গাউন গায়ে চাপিয়ে হাজির হন ঐশ্বরিয়া। ‘প্রজাপতি’ স্টাইলের গাউনটি ছিল মারমেইড বা মৎস্যকন্যা ছাঁটের। গাউনটি তৈরি করেছেন লেবানিজ-আমেরিকান ডিজাইনার রামি কাদি। আর ঐশ্বরিয়ার স্টাইলিস্ট ছিলেন আস্থা শর্মা।

রেকর্ড করলেন জয়া

একটি লেহেঙ্গা আর কতই বা বড় হতে পারে?

ভাবছেন, এ কেমন প্রশ্ন? সম্প্রতি জয়া আহসান পরেছেন পুরো ৪০০ মিটারের একটি লেহেঙ্গা। শাড়িটির আরেকটি বিশেষত্ব হলো, পুরো শাড়িতে কোনো জোড়া নেই। জানা গেছে, গিনেস বুকে স্থান পাওয়ার জন্য শাড়িটি তৈরি করেছে প্রেম’স কালেকশন। গতকাল রোববার সন্ধ্যায় গুলশান-১ নম্বরে এই প্রতিষ্ঠানের শো রুমে প্রদর্শন করা হয় শাড়িটি। আর শাড়িটি পরেছেন বাংলাদেশ ও ভারতের বাংলা ছবির জনপ্রিয় তারকা জয়া আহসান। পুরো শাড়িটি ধরতে মোট ২০ জন মডেলের দরকার পড়েছিল। উল্লেখ্য, জয়া আহসান ছবির কাজে এখন বেশির ভাগ সময় কলকাতায় থাকেন। জানালেন, সম্প্রতি ঢাকায় এসেছেন।