শো বিজ

এ সপ্তাহের শো বিজ

চলে গেলেন পূরবী মুখোপাধ্যায়

 

রবীন্দ্রসংগীতের প্রখ্যাত শিল্পী পূরবী মুখোপাধ্যায়ের জীবনাবসান হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় কলকাতার নিজ বাসভবনে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। রবীন্দ্রসংগীতের প্রবীণ এই শিল্পী বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। কদিন আগে তিনি ভাইরাল জ্বরে আক্রান্ত হন। এরপর শারীরিকভাবে তিনি আরও দুর্বল হয়ে পড়েন। পূরবী মুখোপাধ্যায় শান্তিনিকেতনে দেবব্রত বিশ্বাসের কাছে রবীন্দ্রসংগীতের তালিম নেন। একসময় তিনি গুরুর সঙ্গে কলকাতার বিভিন্ন অনুষ্ঠানে দ্বৈতকণ্ঠে রবীন্দ্রসংগীত পরিবেশন করে প্রশংসিত হন। সেই থেকে তিনি আর থেমে থাকেননি। গেয়েছেন অসংখ্য গান। বেরিয়েছে তাঁর গাওয়া রবীন্দ্রসংগীতের অনেক অ্যালবাম। পূরবী মুখোপাধ্যায় বিশ্বভারতীর পরীক্ষক হিসেবেও দায়িত্ব পালন করেন।

বিয়ে করলেন পাওলি দাম

ভারতের বাংলা ও হিন্দি ছবির আলোচিত তারকা পাওলি দাম বিয়ে করেছেন। দীর্ঘদিনের বন্ধু অর্জুন দেবের সঙ্গে গতকাল সোমবার সন্ধ্যায় সাত পাকে বাঁধা পড়েন তিনি। কলকাতার হোটেল তাজ বেঙ্গলে এই বিয়ের আনুষ্ঠানিকতার আয়োজন করা হয়। তাঁরা বিয়ে করেছেন বাঙালি হিন্দু শাস্ত্রমতে। এরপর বিয়ের অনুষ্ঠান হয়েছে এই হোটেলেই। বিয়ের আসরে বসার আগে পাওলি আর অর্জুন সেরে নেন বিয়ের নিবন্ধন। পাওলি আর অর্জুনের বিয়ের অনুষ্ঠানে এসেছিলেন কলকাতার চলচ্চিত্র অঙ্গনের অনেক তারকা। অর্জুন দেব গুয়াহাটির ব্যবসায়ী। কিন্তু বেশির ভাগ সময় কলকাতায় থাকেন। উল্লেখ্য, পাওলি দাম কলকাতা এবং বলিউড- দু’জায়গাতেই কাজ ক্রেছেন বহু বছর। এ বছর বাংলাদেশে মুক্তি পায় তার অভিনীত স্বত্তা চলচিত্রটি।

মুক্তি পেল অ্যাভেঞ্জার্সঃ ইনফিনিটি ওয়ারের ট্রেইলার

ট্রেলার মুক্তি পেতে না-পেতেই নতুন ইতিহাস গড়েছে মার্ভেলের নতুন ছবি অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার। ইউটিউবে ছবির ট্রেলার প্রথম ২৪ ঘণ্টায় দেখা হয় ২৩ কোটি বার। এর আগে কোনো ছবির ট্রেলার এত কম সময়ে এতবার দেখা হয়নি, জানিয়েছে মার্ভেল কর্তৃপক্ষ। অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার সিনেমাটি ইউনিভার্সের সবচেয়ে কাঙ্ক্ষিত ছবি। ২০০৮ সালে আয়রনম্যান ছবি থেকে শুরু হয় এই ইনফিনিটি ওয়ার-এর জন্য অপেক্ষা। অবশেষে ১৮টি ছবির পর মার্ভেল আগামী বছর মুক্তি দিচ্ছে তাদের ফ্র্যাঞ্চাইজির তুরুপের তাস। মুক্তির আগে থেকেই এই ছবিকে ঘিরে উত্তেজনার শেষ নেই। গত ২৯ নভেম্বর এই ছবির ট্রেলার ইউটিউবে ছাড়ে মার্ভেল এন্টারটেইনমেন্ট। গত শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ট্রেলারটি দেখা হয়েছে সাড়ে ৫৭ কোটি বার। অ্যাভেঞ্জার্স সিরিজের নতুন ছবিটি মুক্তি পাবে আগামী ৪ মে।