স্টেডিয়াম
Weekly Sports Update

এই সপ্তাহের খেলাধুলা

ফাইনালের আগেই বিদায় বলেছিলেন রোনালদো

বিশ্বকাপ শেষ হওয়ার ঠিক আগেই বোমা ফাটিয়েছিলেন রোনালদো। ১০ জুলাই রোনালদোর রিয়ালের সঙ্গে সম্পর্ক চুকেবুকে যায়। কিন্তু এত দিন পরে জানা যাচ্ছে, জুন বা জুলাই নয়, রিয়াল মাদ্রিদ ছাড়ার সিদ্ধান্ত রোনালদো বিশ্বকাপের বহু আগেই নিয়েছেন। এস্পোর্ত ইন্টারেকটিভের সঙ্গে কথোপকথনেই মার্সেলো জানিয়েছেন। তাঁকে দল ছাড়ার কথা চ্যাম্পিয়নস লিগ ফাইনালের আগে জানিয়েছেন রোনালদো। লিভারপুলকে ৩-১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ জয়ের হ্যাটট্রিক করেছে রিয়াল। এমন অনন্য এক অর্জনকে সামনে পেয়েও ক্লাব ছাড়া কথা ভেবেছেন সিআর সেভেন।

 গোলই করতে পারল না বার্সেলোনা!

মেসি খেলবেন, নাকি খেলবেন না— এ নিয়ে সন্দেহ ছিলই। সকল সন্দেহ দূর হয়ে যায় ম্যাচের শুরুতে। মেসিকে মূল একাদশে রেখে ম্যাচের শুরুতেই সমর্থকদের একটা বড় সুসংবাদ দেন কোচ আর্নেস্তো ভালভার্দে। কিন্তু মেসি বার্সাকে জেতাতে পারলেন কই? অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে গিয়ে কোনো গোলই করতে পারল না বার্সেলোনা। বিলবাও-ও কোনো গোল করতে পারেনি, ফলে গোলশূন্য ড্র নিয়ে পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয়েছে দুই দলকে।

 পাকিস্তানকে ‌‘না’-ই বলে দিল অস্ট্রেলিয়া

অতি-আশাবাদী ছাড়া কেউ হয়তো ভাবেনি, পাকিস্তান যা ভাবছে তা সম্ভব হবে। হলোও না। পাকিস্তান ক্রিকেট বোর্ডের শেষ আশাটুকুও মিশে গেল মাটিতে। অস্ট্রেলিয়া-পাকিস্তানের ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের সূচি প্রকাশ করেছে পিসিবি। সেই সূচি বলছে, সব কটি ম্যাচই হবে আরব আমিরাতে। পিসিবির আশা ছিল, অন্তত দুটি ম্যাচ পাকিস্তানের ভেন্যুতে খেলতে। ১৯৯৮ সালের পর অস্ট্রেলিয়া কখনোই পাকিস্তান সফর করেনি। অস্ট্রেলিয়াকে নিজ দেশে আতিথ্য দেওয়ার জন্য পাকিস্তানের অপেক্ষা তাই বাড়ছে।

অনেক বিলম্ব শেষে মার্চের তৃতীয় সপ্তাহে শুরু এই সিরিজের সূচি প্রকাশ করেছে পিসিবি। দেরির কারণ ছিল একটাই। শেষ পর্যন্ত ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) রাজি করানোর চেষ্টা করা। কিন্তু তাতে কাজ হলো না। সিএ অবশ্য আগেই আভাস দিয়ে রেখেছিল, অন্তত এইবার পিসিবির আশা পূরণ হচ্ছে না।