স্টেডিয়াম

এই সপ্তাহের খেলাধুলা

রিয়াল মাদ্রিদ ছাড়লেন রোনালদো

‘সম্ভাবনা বা গুঞ্জন’ কথাটি মুছে যাচ্ছে বুঝি নিমেষেই। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যাচ্ছেন রোনালদো, কথাটির মাঝে যতটুকু অনিশ্চয়তা ছিল, এখন আর তা থাকছে না। বরং এটাই সত্যি, রোনালদো এখন জুভেন্টাসের খেলোয়াড়। জুভেন্টাসের সাদাকালো ডোরাকাটা জার্সিতে তুরিনের স্টেডিয়ামে রোনালদোকে পরিচয় করিয়ে দেওয়া এখন শুধু সময়ের ব্যাপার। প্রায় সপ্তাহজুড়ে চাউর হয়ে উঠেছিল রোনালদোর জুভেন্টাসে যাওয়ার গুঞ্জন। বিশ্বের সব ফুটবলপ্রেমী দেখার অপেক্ষায় ছিল, পর্তুগিজ যুবরাজের দলবদলের গুঞ্জনটি সত্য হয় কি না। অবশেষে আজ সব অঙ্কই মিলে গেল। রিয়াল মাদ্রিদ ছেড়ে রোনালদো এখন জুভেন্টাসের দখলে। আজ রিয়াল মাদ্রিদ বোর্ড সভায় ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রোনালদোর বিক্রির বিষয়টি নিশ্চিত হয়ে গেছে বলে জানিয়েছে স্প্যানিশ দৈনিক মার্কা।

রেকর্ড করলেন ফাহিমা

বাংলাদেশের মেয়েদের ক্রিকেটে এর চেয়ে ভালো সময় আর আসেনি, এটা এখন বলাই যায়। সালমারা এখন খেলতে নামেন আর জয় নিয়ে মাঠ ছাড়েন—এটাই গত এশিয়া কাপ থেকে যেন নিয়মিত দৃশ্য হয়ে গেছে! এবার আরব আমিরাতকে ৩৯ রানে গুঁড়িয়ে বাংলাদেশ লক্ষ্যটা পেরিয়েছে ৭৯ বল ও ৮ উইকেট হাতে রেখে। তবে পাশাপাশি নারী ক্রিকেটার হিসেবে রেকর্ড করলেন খেলোয়াড় ফাহিমাও। ১৩তম ওভারে রেকর্ডের খাতায় নাম তুলে ফেলেছেন এ লেগ স্পিনার। মেয়েদের টি-টোয়েন্টিতে অষ্টম ও বাংলাদেশের প্রথম বোলার হিসেবে করেছেন হ্যাটট্রিক। শুধু মেয়েদের টি-টোয়েন্টিতেই নয়, বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ২০ ওভারের ক্রিকেটে প্রথম হ্যাটট্রিক করেছেন তিনি। ৪ ওভারে ৮ রান দিয়ে ফাহিমা পেয়েছেন ৪ উইকেট।

নেইমারের আচরণে সবাই বিরক্ত

রাশিয়া বিশ্বকাপে মিশন হেক্সার সম্পূর্ণ করার উদ্দেশ্যে গিয়েছিল ব্রাজিল। সেলেসাওদের স্বপ্নসারথি ছিলেন দলের সবচেয়ে বড় তারকা নেইমার। সেই নেইমার চরমভাবে হতাশ করেছেন। খেলার থেকে বেশি আলোচনায় এসেছেন মাঠে ভান করে পড়ে থাকার অভিযোগে। পরিসংখ্যান অনুযায়ী প্রায় ১৪ মিনিট সময় মাঠে শুয়ে থেকে নষ্ট করেছেন নেইমার। হেরছে ব্রাজিল। তবে এত কিছুর পরও ব্রাজিল দলকে বরণ করে নিতে বিমানবন্দরে উপস্থিত ছিল ব্রাজিল–সমর্থকেরা। সবার নজর ছিল নেইমারের দিকে। সাংবাদিকেরাও অপেক্ষা করছিলেন তাঁর সঙ্গে কথা বলার জন্য। কিন্তু সবাইকে হতাশ করে দেখা দেননি নেইমার। অন্য দরজা দিয়ে বেরিয়ে যান। রাশিয়াতে নেইমারকে একবারও সাংবাদিকদের সঙ্গে কথা বলতে দেখা যায়নি। আর তাই তাকে নিয়ে সাংবাদিক, সমর্থক ও সহকর্মী- সবার মধ্যে বিরক্তি কেবল বেড়েই চলেছে।