স্টেডিয়াম

এই সপ্তাহের খেলাধুলা

ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজে তামিম ইকবালের ফেরার সম্ভাবনা নিয়ে শঙ্কা

ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজে তামিম ইকবালের ফেরার সম্ভাবনা যখন উজ্জ্বল, তখনই নির্বাচকেরা পেয়েছেন একটি দুঃসংবাদ। আজ ব্যাটিং অনুশীলনের সময় পাঁজরে ব্যথা পেয়েছেন বাঁহাতি ওপেনার। ব্যথাটা খুব হালকাও নয়। ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে আছেন তামিম। ৪৮ ঘণ্টা শেষেও যদি ব্যথা না সারে, তামিমের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলা অনেকটাই অনিশ্চিত হয়ে যাবে! উল্লেখ্য, এশিয়া কাপে আঙুলের চোটে পড়ে এশিয়া কাপ শেষ হয়ে যায় সাকিবেরও। পুনর্বাসনপ্রক্রিয়া শেষে অবশেষে অনুশীলন শুরু করেছেন বাঁহাতি অলরাউন্ডার। অনুশীলন বলতে ফিটনেস নিয়ে কাজ করা আর ব্যাট গ্রিপ করা। ২২ নভেম্বর থেকে শুরু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট থেকে সাকিব ফিরতে পারবেন কি না, সেটিও নিশ্চিত হতে পারছেন না প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

কোহলিকে নিয়ে আলোচনার ঝড়

কিছুদিন আগে এই অ্যাপেই এক ভক্ত ভারতীয় ব্যাটসম্যানদের অপছন্দের কথা জানিয়ে বলেছিলেন কোহলি অতি-মূল্যায়িত ব্যাটসম্যান। জবাবে কোহলি সেই ভক্তকে বলেছিলেন, ভারত ছেড়ে অন্য কোথাও যাওয়ার জন্য। এ নিয়ে তুমুল সমালোচনা হয়েছে এখনো চলছে। এবার আরেকটি বিষয়ে বিতর্কের আগুন উসকে দিলেন বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। সেটি তাঁর পুরোনো একটি পোস্ট নিয়ে। যেটি একটি ছবি—জীবনসঙ্গী আনুশকা শর্মাকে সঙ্গে নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করছেন কোহলি। সেই ছবি নিয়েও ভক্তরা রসিকতা করতে ছাড়েনি। নানা রকম ‘ট্রল’ হয়েছে এই ছবি নিয়ে। সবমিলিয়ে বর্তমানে বেশ আলোচনায় আছেন ভারতীয় এই ব্যাটসম্যান!

নির্বাচনে মাশরাফি

নড়াইলের সংসদীয় দুটি আসনে জাতীয় একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ৩৯ জন প্রার্থী। এর মধ্যে নড়াইল-১ আসনে ২২ জন প্রার্থী ও নড়াইল-২ আসনে মাশরাফিসহ ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র কিনেছেন।

মনোনয়নপ্রত্যাশী ও বিভিন্ন সূত্রে জানা গেছে, নড়াইল-২ আসনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাসহ ১৭ প্রার্থী দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। ফলাফল কী হবে সে নিয়ে চলছে তুমুল আলোচনা। উল্লেখ্য, ক্রিকেট বাদেও ফুটবলে আরো অনেক খেলোয়াড় নির্বাচনে লড়ছেন।