টিপস অ্যান্ড ট্রিক্স

Make Your Eye Lashes Thicker

সুন্দর চোখের পূর্বশর্ত চোখের ঘন পাপড়ি। কিন্তু একটু যত্ন না করলে চোখের পাপড়ি কি আর ঘন হয়? তাই চলুন, আজ জেনে নেওয়া যাক চোখের ঘন পাপড়ি পাওয়ার উপায়।

ক্যাস্টর অয়েল: দুই ফোঁটা ক্যাস্টর অয়েল, একফোঁটা ল্যাভেন্ডর অয়েল অথবা নিম অয়েল প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে একটি মাসকারা লাগানোর পরিষ্কার তুলি দিয়ে লাগিয়ে রাখুন। কিছুদিনের মধ্যেই তুমি চোখের পাতার ঘনত্ব টের পাবেন।

ভিটামিন ই: ভিটামিন ই ক্যাপসুল নিয়ে সেখান থেকে নির্যাসটি বের করে তিন-চার ঘণ্টা বা সারারাত রেখে দিন। প্রতিদিনের ব্যবহারে চোখের পাতার ঘনত্ব বৃদ্ধি পায়।

অলিভ আর ক্যাস্টর অয়েলের মিশ্রণ: দুই ফোঁটা অলিভ অয়েল, দুই ফোঁটা ক্যাস্টর অয়েল মিশিয়ে নিয়ে ঘুমাতে যাওয়ার আগে চোখের পাতায় ভালো করে লাগিয়ে নিন। সকালে ভালো করে মুখে-চোখে পানি দিন। প্রতিরাতে এই মিশ্রণ ব্যবহার করুন। এই মিশ্রণ চোখের পাতাকে ঘন করতে সহায়তা করবে।

পেট্রোলিয়াম জেলি: রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের পাতায় পুরু করে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে ঘুমোতে যান। এতে চোখের পাতা ঘন ও দৃঢ় হবে।

গ্রিন টি: এক চা চামচ গ্রিন টি এক কাপ গরম পানিতে কিছুক্ষণের জন্য ভিজতে দিন। তারপর ঠান্ডা হয়ে গেলে সেটি চোখে লাগান। সারারাত চোখে রেখে সকালবেলা ধুয়ে নিন। প্রতিদিন এটি ব্যবহার করতে পারেন। এতে চোখের পাতা ঘন হবে।